জাতীয়নির্বাচনী হালচালনির্বাচিত

রংপুর সিটির সম্ভাব্য নির্বাচন হতে পারে ২৮ ডিসেম্বর

আগামী ২৮ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হতে পারে। এ বিষয়ে নির্বাচন কমিশনে প্রাথমিকভাবে আলোচনা হয়েছে। সেই হিসাবে আগামী মাসের (নভেম্বরে) মাঝামাঝি সময়ে এ নির্বাচনের তফসিল ঘোষণার সম্ভাবনা রয়েছে। নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

সূত্র জানায়, শিগগিরই এ নির্বাচনের তফসিল ঘোষণা সংক্রান্ত ফাইল কমিশনের অনুমোদনের জন্য তোলা হবে। এদিকে রংপুর সিটি নির্বাচন ছাড়াও ২৮ ডিসেম্বর বিভিন্ন জটিলতায় দীর্ঘদিন বন্ধ থাকা দেশের অর্ধশতাধিক পৌরসভা ও ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইসি পৌরসভা ও ইউপির  এ সংক্রান্ত ফাইল অনুমোদন করেছে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘কমিশন এখনও রংপুর সিটি করপোরেশনের ভোটগ্রহণের তারিখ ঠিক করেনি। এই সিটিতে ডিসেম্বরের শেষ দিকে ভোটগ্রহণের লক্ষ্যে নভেম্বরে তফসিল ঘোষণা করা হবে। তবে যেসব পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের উপযোগী সেগুলোতে ২৮ ডিসেম্বর ভোটগ্রহণ করা হবে।’

জানা গেছে, ময়মনসিংহের হালুয়াঘাট, নাটোরের বনপাড়া, চট্টগ্রামের নাজিরহাট, জামালপুরের বকশীগঞ্জ, ফরিদপুরের আলফাডাঙ্গা ও মধুখালী, রাজশাহীর বাঘা, গোপালগঞ্জের কোটালীপাড়া, পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ, দিনাজপুরের বিরল এবং নাটোরের বনপাড়া পৌরসভায় ২৮ ডিসেম্বর ভোট অনুষ্ঠিত হবে। একই দিনে অর্ধশতাধিক ইউপিতে ভোট হবে।

Show More

Related Articles