এবার সেন্সর বোর্ডেও প্রশংসিত ‘হালদা’

মুক্তির আগেই ধারাবাহিকভাবে আলোচনায় রয়েছে তৌকীর আহমেদের ‘হালদা’। সম্প্রতি প্রকাশিত ছবিটির গান ও ট্রেলার থেকে দর্শক-সমালোচকদের ব্যাপক সমর্থন কুড়িয়েছে। এবার সেন্সর বোর্ডের প্রশংসা পেল ছবিটি।

গতকাল (৬ অক্টোবর) ‘হালদা’ বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে। এর আগে বোর্ড সদ্যসরা ছবিটি দেখে ভূয়সী প্রশংসা করেছেন বলে জানালেন পরিচালক তৌকীর আহমেদ।

তিনি এখন তিউনিসিয়ায় অবস্থান করছেন। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘অজ্ঞাতনামা’ নিয়ে ২৮তম কার্থেজ চলচ্চিত্র উৎসবে যোগ দিতে বর্তমানে দেশটিতে অবস্থান করছেন। সেখান থেকে তিনি বলেন, ‘‌‘সোমবার সেন্সর বোর্ড ‘হালদা’ দেখে আনকাট ছাড়পত্র প্রদান করেছে। পাশাপাশি বোর্ড সদস্যরা ছবিটির ভূয়সী প্রশংসা করেছেন। ছবিটি মুক্তি দেওয়া নিয়ে এবার চিন্তামুক্ত হলাম।’’

তিনি আরও বলেন, ‘‘আমি দেশের বাইরে থাকায় প্রচারণায় অংশ নিতে পারছি না। ১৫ নভেম্বর ফিরবো। এরপর পুরোদমে ছবির প্রচারণায় অংশ নেব।’’

‘হালদা’র গল্প লিখেছেন আজাদ বুলবুল। পরিচালনার পাশাপাশি ছবিটির চিত্রনাট্য লিখেছেন তৌকীর আহমেদ নিজেই। ছবিটির প্রধান চারটি চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা ও ফজলুর রহমান বাবু। এতে আরও অভিনয় করছেন দিলারা জামান, শাহেদ আলী, রুনা খান প্রমুখ। সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।

আরও দেখুন

সম্পর্কিত খবর