ঢাকা পর্বে খেলবেন তো মোস্তাফিজ?

দক্ষিণ আফ্রিকা সিরিজে চোট পেয়ে দেশে ফেরেন মোস্তাফিজুর রহমান। অ্যাঙ্কেলের চোট সারাতে এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন এই পেসার। যদিও শিগগিরই মাঠে ফেরার সম্ভাবনা খুব একটা নেই তার। চোটের যে অবস্থা তাতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রাজশাহী কিংসের হয়ে মাঠে নামতে আরও খানিকটা সময় অপেক্ষা করতে হতে পারে এই পেসারকে। ইতিমধ্যে সিলেট পর্ব থেকে ছিটকে গেছেন মোস্তাফিজ, সম্ভাবনা আছে ঢাকার প্রথম পর্বেও না খেলার!

ঢাকা পর্বে তার খেলা নিয়ে ধোঁয়াশা থাকলেও দলের সঙ্গে অবশ্য যোগ দিচ্ছেন মোস্তাফিজ। মঙ্গলবার সিলেট সিক্সার্সের বিপক্ষে ম্যাচ খেলে বুধবার দুপুরে ঢাকায় ফিরবে রাজশাহী। তার পরের দিন, মানে বৃহস্পতিবার শুরু হবে দলটির অনুশীলন। ওই দিনই মোস্তাফিজের যোগ দেওয়ার খবর নিশ্চিত করেছে রাজশাহী।

ক্যাম্পে ফিরলেও শিগগিরই মাঠে নামার সম্ভবনা খুব একটা নেই তরুণ এই পেসারের। বর্তমানে যে পুনর্বাসন প্রক্রিয়াতে আছেন, রাজশাহী কিংসে সেই প্রক্রিয়ার মধ্যে কিছুদিন থাকতে হবে মোস্তাফিজকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) ফিজিও’র দায়িত্ব পালন করা বায়েজেদুল ইসলাম আবার রাজশাহীরও ফিজিও। সব মিলিয়ে তাই মোস্তাফিজের খুব বেশি সমস্যা হওয়ার কথা নয়।

রাজশাহী কিংস এক বিবৃতিতে জানিয়েছে, ‘মোস্তাফিজ পুনর্বাসন প্রক্রিয়ায় আছে এবং দ্রুত তার উন্নতি হচ্ছে। তার সুস্থতা নিয়ে আমাদের কোনও তাড়া নেই। ও আমাদের দেশের সম্পদ। তাই তার শতভাগ সুস্থতাই সবার আগে।’

রাজশাহীর এই বিবৃতিতেই স্পষ্ট মোস্তাফিজকে নিয়ে ঝুঁকি নিতে চায় না তারা। তাই ঢাকা পর্বে তার মাঠে ফেরাটা এখনও অনিশ্চয়তার চাদরে মোড়ানো। তবে বাঁহাতি এই পেসারকে দেখা যেতে পারে চট্টগ্রাম পর্বে।

প্রসঙ্গত, বিপিএলের গত আসরে কাঁধের ইনজুরিতে খেলতে পারেননি মোস্তাফিজ। এবার তেমনটা না হলেও শুরুর ম্যাচগুলো মিস করছেন তিনি। ১৪ অক্টোবর দক্ষিণ আফ্রিকায় প্রথম ওয়ানডের আগের দিন অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে অ্যাঙ্কেলে চোট পান মোস্তাফিজ।

আরও দেখুন

সম্পর্কিত খবর