‘উৎপল চাচ্চুকে ফিরিয়ে দাও’

সাংবাদিক উৎপল দাসের সন্ধান চেয়ে মানববন্ধন করেছে সাংবাদিকদের সন্তানরা। ‘সাংবাদিকতা অপরাধ নয়, আমার বাবা সন্ত্রাসী নয়’, ‘উৎপল চাচ্চুকে ফিরিয়ে দাও’ ও ‘সাংবাদিকতা অপরাধ নয়, তবে উৎপল চাচ্চু কেনো নিখোঁজ?’— এমন সব স্লোগান, ছবি ও বিভিন্ন দাবি সম্বলিত পোস্টার হাতে রাজপথে দাঁড়িয়ে ছিল তারা।

শুক্রবার (১০ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সামনে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তারা অংশ নেন।

অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিম বিডি ডট নিউজের প্রতিবেদক উৎপল দাস গত ১০ অক্টোবর নিখোঁজ হন। ফোনের কললিস্ট ও লোকেশন ট্রাকিং করে পুলিশের পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয়েছে, সর্বশেষ ১০ অক্টোবর দুপুর ১টা ৪৭মিনিটে ধানমন্ডি এলাকায় উৎপলের মোবাইল সচল ছিল। সেই সময়টি বিবেচনায় নিয়ে প্রতিদিন দুপুর ১টা ৪৭ মিনিটে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে নিরব প্রতিবাদ চালিয়ে যাচ্ছে গণমাধ্যমকর্মীরা।

শুক্রবার (১০ নভেম্বর) উৎপল দাস নিখোঁজের একমাস পূর্ণ হয়েছে।

উৎপলের বাবা চিত্তরঞ্জন দাস বলেন, ‘আমাদের কাছে কোনও আশার আলো নেই। ছেলের কোনও খবর নেই।  দাবি-দাওয়া তো করছি।  সরকারের কাছে করছি, সবার কাছে করছি। কোনও লাভ হচ্ছে না।  উৎপলের মায়ের অবস্থাও বেশি ভালো না।  ছেলের শোকে যায় যায় অবস্থা।’

তিনি আরও বলেন, ‘কথা বলার মতো আর শক্তি নেই। এখন শুধু রয়েছে কান্না। আমি শুধু আমার ছেলেকে ফিরে পেতে চাই।’

গত ১০ অক্টোবর থেকে উৎপলের খোঁজ পাওয়া যাচ্ছে না। নিখোঁজের ঘটনায় গত ২২ ও ২৩ অক্টোবর তার পরিবার ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে মতিঝিল থানায় দুটি পৃথক সাধারণ ডায়েরি করা হয়। উৎপলের সহকর্মী ও বিভিন্ন সাংবাদিক সংগঠন তার সন্ধানের দাবিতে টানা আন্দোলন করছে।

আরও দেখুন

সম্পর্কিত খবর